সোমবার ২৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পিপলস ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভায় ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১১ জুন ২০২৪   |   প্রিন্ট   |   29 বার পঠিত

পিপলস ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভায় ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ৩৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) সোমবার (১০ জুন) হাইব্রিড পদ্ধতিতে অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান জাফর আহমেদ পাটোয়ারী।

এ সময় কোম্পানির ভাইস চেয়ারম্যান আনোয়ারুল হকসহ উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের পরিচালক আমির হুমায়ুন মাহমুদ চৌধুরী, মোহাম্মদ আলী হোসেন, সাইফুল আরেফিন খালেদ, কবির আহমেদ, মিসেস ফারজানা জাহান আহমেদ, মো. ফরহাদ আহমেদ আকন্দ, মো. মাহবুবুর রহমান পাটোয়ারী, মো. আজিজুল হক, মিসেস মনজুরা আহমেদ, ড. জোৎস্না আরা বেগম, স্বতন্ত্র পরিচালক শোভিত বিকাশ বড়ুয়া, দিলশাদ আহমেদ এবং এম.এম.জি. সারওয়ার, কোম্পানির উপদেষ্টা প্রকৌশলী এমএইচ খালেদ, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এসএম আজিজুল হোসেন।

কোম্পানি সচিব শেখ মো. সরফরাজ হোসেন এসিএস এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিপুল সংখ্যাক সাধারণ বিনিয়োগকারী।

৩১ ডিসেম্বর ২০২৩ সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির গ্রস প্রিমিয়াম ৭৪ কোটি ৬০ লাখ টাকা এবং নিট প্রিমিয়াম হয়েছে ৪৩ কোটি ৬৮ লাখ টাকা। আগের বছর গ্রস প্রিমিয়াম ছিল ৭৪ কোটি ২৮ লাখ টাকা, নিট প্রিমিয়াম ৪৩ কোটি ৬৯ লাখ টাকা। ২০২৩ সালে অবলিখন মুনাফা দাঁড়িয়েছে ৮ কোটি ৮৪ লাখ টাকা যা আগের বছর ছিলো ৬ কোটি ৩৮ লাখ টাকা। যার প্রবৃদ্ধি হয়েছে ৩৯.২১ শতাংশ। ২০২৩ অর্থবছরে করপূর্ব ও কর পরবর্তী মুনাফা হয়েছে যথাক্রমে ২০ কোটি ৯২ লাখ টাকা এবং ১১ কোটি ৯০ লাখ টাকা, যা আগের বছর ছিল ১৭ কোটি ৩০ লাখ টাকা এবং ১২ কোটি ৮ লাখ টাকা। এদিকে শেয়ারহোল্ডার ইক্যুয়িটি ২০২২ সালে যেখানে ছিলো ২৭৩ কোটি ৮৪ লাখ টাকা তা বেড়ে ২০২৩ সালে হয়েছে ২৮৫ কোটি ৪৭ লাখ টাকা। ২০২৩ অর্থবছরে প্রতিষ্ঠানটির মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ২৮৫ কোটি ৪৭ লাখ টাকা, যা ২০২২ সালে ছিল ২৭৩ কোটি ৮৪ লাখ টাকা।

বিদায়ী বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ২ টাকা ৫৭ পয়সা, যা আগের বছর ছিল ২ টাকা ৬১ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছে ৩২ টাকা ৯৭ পয়সা, যা ২০২২ সালে ছিল ৩১ টাকা ৪৪ পয়সা। বছর সমাপনান্তে শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার প্রস্তাব অনুমোদিত হয়। যা সভার অন্যান্য আলোচ্যসূচির সাথে অনুমোদন লাভ করে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৯:৩৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১১ জুন ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।